অবৈধ দখলমুক্ত হলো চৌদ্দগ্রাম বাজার সড়ক

চৌদ্দগ্রাম টাইমস রিপোর্টার: 
কুমিল্লার চৌদ্দগ্রামে যানজট নিরসন ও সাধারণ পথচারী ও ক্রেতাদের চলাচলে সুবিধার জন্য পৌর মেয়র মো. মিজানুর রহমানের নির্দেশক্রমে চৌদ্দগ্রাম বাজারের কাঁচা বাজার সড়কটি অবৈধ দখলমুক্ত করা হয়েছে। 

বৃহস্পতিবার (১ আগষ্ট) দুপুরে পৌর কাউন্সিলর মো. আব্দুল হালিম এর নেতৃত্বে অবৈধ দোকান উচ্ছেদ অভিযানে এসময় উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম পৌরসভার প্যানেল মেয়র মো. নজরুল ইসলাম কামাল।

এসময় অবৈধ দোকানগুলোতে থাকা যাবতীয় মালামাল জব্দ করে পৌরসভার গাড়ী দিয়ে পৌর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে সড়ক দখল করে পূণরায় ব্যবসা না করার প্রতিশ্রুতি দিলে ব্যবসায়ীদেরকে জব্দকৃত মালামাল ফেরৎ দেয়া হয়।

জানা যায়, সাধারণ পথচারী ও ক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে সম্প্রতি উপজেলার চৌদ্দগ্রাম বাজারের কাঁচা বাজার সড়কটি নতুন করে পাকাকরণ করা হয়। এতে সড়কটিতে পূর্ব থেকে অবৈধভাবে সড়ক দখল করে দোকান খুলে বসা ব্যবসায়ীরা ব্যবসা বন্ধ করে দিয়ে অন্যত্র চলে যায়। কিন্তু সড়কটির পাকাকরণের কাজ সমাপ্ত হতে না হতেই সড়কটির পাশে থাকা দোকান গুলোর সামনে অনেকেই অবৈধভাবে সড়ক দখল করে দোকান বসিয়ে আবার ক্ষুদ্র ব্যবসা শুরু করে। পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন সময় নোটিশ দিয়েও দোকান গুলো সরানো সম্ভব হয়নি। দোকানীরা পৌরসভার নোটিশ ও আইন অমান্য করে তাদের ব্যবসা চালিয়েই আসছিল। এতে প্রতিনিয়ত সাধারণ পথচারীসহ বাজার করতে আসা সাধারণ ক্রেতাদের বেশ ভোগান্তি পোহাতে হত। তাই পৌরসভার পক্ষ থেকে নির্দেশ পেয়ে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর আজ এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

সড়কটি অবৈধ দখল মুক্ত করায় পৌর মেয়র মিজানুর রহমান, কাউন্সিলর আব্দুল হালিম সহ অভিযান পরিচালনায় সহযোগিতাকারী সকলকে ধন্যবাদ জানান স্থানীয়রা।

0/কমেন্ট করুন