চৌদ্দগ্রামে এক হাজার দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য বিতরণ।

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে “প্রবাসী সূর্য সন্তান, চৌদ্দগ্রাম এইচ জে পাইলট হাইস্কুল ও মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ব্যাচ-৯৪” এর যৌথ উদ্যোগে ‘মানবতার দেয়াল-২০২০’ এর ডাল-ভাত কর্মসূচির আওতায় গরীব ও কর্মহীন এক হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার (১৭ মে) বিকেলে চৌদ্দগ্রাম হাইস্কুল মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে পৌরসভার ৪৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্বোধন করেন পৌর মেয়র মো. মিজানুর রহমান।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট সার্কেলের সিনিয়র এএসপি সাইফুল ইসলাম সাঈফ। প্রবাসী সূর্য সন্তানের উপদেষ্টা ও ব্যাচ-৯৪ এর সদস্য আবদুল কাইয়্যুম সুমনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তান সংগঠনের সহ-সভাপতি গিয়াস উদ্দিন, অর্থ সম্পাদক আবুল হাশেম মজুমদার হাসান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাচ-৯৪ এর সদস্য কামাল উদ্দিন পাটোয়ারী, চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তান সংগঠনের সহ-সভাপতি কাজী মহি উদ্দীন (মুকুল), সহ-সাধারণ সম্পাদক আশিকুর রহমান, সহ-প্রচার সম্পাদক জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলম, দপ্তর সম্পাদক ইমাম হোসেন মাসুম, মো. বিটু, শাহিদুর রহমান, যুবলীগ নেতা মোতাহার হোসেন ঝুমন, ব্যাচ-৯৪ এর সদস্য সাইফুল ইসলাম সোহেল, শাহ জালাল ও মো. শাহজাহান প্রমুখ।

পরে প্রবাসী সূর্য সন্তান সংগঠনের উদ্যোগে বিভিন্ন ইউনিয়নের গরীব ও কর্মহীন ৫৫০ পরিবারের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এদিকে গরীব ও কর্মহীন পরিবারের মাঝে সুষ্ঠুভাবে খাদ্য সামগ্রী বিতরণ করায় সকলকে ধন্যবাদ জানিয়েছেন চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তান সংগঠনের উপদেষ্টা শহিদ উল্লাহ, কাজী এনামুল হক, রিজু, শফিকুর রহমান, সভাপতি মো. জাকির হোসেন, সহ-সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও সাংগঠনিক সম্পাদক জিয়া উদ্দিন ভূঁইয়া শিপন।

উল্লেখ্য, প্রায় ২০ দেশে কর্মরত চৌদ্দগ্রাম উপজেলার রেমিটেন্সযোদ্ধারা ‘মানবতার দেয়াল-২০২০’ এর ডাকে সাড়া দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। ফলে অল্প সময়ের মধ্যে সংগৃহীত অর্থ দিয়ে কেনা খাদ্য সামগ্রী গরীব ও কর্মহীন মানুষের কাছে পৌঁছে দেয়ার ধারাবাহিক এই উদ্যোগ গ্রহণ করা হয়। চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তান সংগঠনটি দীর্ঘদিন থেকে বেশকিছু প্রশংসনীয় কাজ করে চলেছে। এরমধ্যে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসা সহায়তা, গৃহহীনদের জন্য ঘর নির্মাণ, কৃষি উপকরণ প্রদান ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ সহ নানা মানবিক কাজ করেছে।

0/কমেন্ট করুন