প্রধানমন্ত্রীর ঈদ উপহার সবাই পাচ্ছে।- রিজভী

bdnews24

করোনাভাইরাসের সঙ্কটে ক্ষতিগ্রস্ত পরিবারপিছু প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ২৫০০ টাকা কার কাছে যাচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার সকালে এক অনুষ্ঠানে তিনি বলেন, “এই যে আড়াই হাজার টাকা প্রধানমন্ত্রী দিয়েছেন ৫০ লক্ষ পরিবারকে, সেখানে দেখা গেছে- ২০০ পরিবারের ঠিকানা হচ্ছে একটা বাড়িতে। সেই বাড়ির মালিক কী করেন?  তিনি সরকার চাকরি করেন, তার ছেলে বিদেশে পড়ালেখা করে, তার পরিবারের সবাই ওই তালিকার মধ্যে আছে। এ থেকে আপনারা তো বুঝতে পারছেন সরকার কাকে সাহায্য করছে। এই ৫০ লক্ষ পরিবারকে টাকা দেয়ার কথা বলেছেন- এটা কার কাছে গেছে।

“কিছু দুর্নীতিবাজ চক্র- এর মধ্যে সরকারি কর্মকর্তারাও আছেন। এই আড়াই হাজার টাকার মধ্যে ৫০০ টাকা করে তারা কেটে নিয়েছেন কোনো কোনো জায়গায়, আবার কোনো কোনো জায়গায় ৫০ জন, ১০০ জন, ২০০ জনের কাছে যে টাকাটি যাবে একটি মাত্র মোবাইল নম্বরের মাধ্যমে।বিরাট এক দুর্নীতির চক্রের মধ্যে জনগণের টাকা, জনগণের গম, জনগণের চাল- দিয়ে দিচ্ছে দুর্ণীতিবাজদের কাছে।”

করোনাভাইরাস মহামারীর মধ্যে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ২৫০০ টাকা করে দিতে প্রথমদিকে যে তালিকা হয়েছিল তার অসঙ্গতি নিয়ে সমালোচনা শুরু হলে নতুন তালিকা করার নির্দেশ দিয়েছিল দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

এরপর নতুন তালিকা ধরে যাচাই-বাছাইয়ের পর পরিবারগুলোর কাছে চারটি মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠানের মাধ্যমে ঈদ উপহারের টাকা পৌঁছানো শুরু হয়, যা ঈদের দিনও চলবে।

0/কমেন্ট করুন